কক্সবাজার, রোববার, ৫ মে ২০২৪

উখিয়ায় এসডি রায়হানের নেতৃত্ব এসএসসি পরিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ-মায়ানমার সীমান্ত পরিস্থিতি হঠাৎ উত্তপ্ত হওয়ায় ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রটি শুক্রবার রাতে জরুরি নির্দেশনা দিয়ে ঘুমধুম থেকে উখিয়া কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে স্থানান্তর করে বান্দরবান জেলা প্রশাসন।

এদিকে পরীক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে প্রশাসনের সিদ্ধান্তে উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয়ে তাদের কেন্দ্র পরিবর্তিত করা হলে তাদের যাতায়াতের সুবিধার্থে কক্সবাজার জেলা ছাত্রলীগ ফ্রী বাস সার্ভিস চালু করেছে।

এতে পরিক্ষার্থীদের সকাল থেকে জেলা ছাত্রলীগের দেওয়া ফ্রী বাস সার্ভিসে শিক্ষার্থীরা নিরাপদভাবে পরিক্ষার কেন্দ্রে আসা যাওয়ায় সহযোগিতা করছিলেন উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী এসডি রায়হান। এসময় তিনি দুইশতাধিক পরিক্ষার্থীদের মাঝে খাওয়ার পানি, কলম, রুটিন, ফাইল বিতরণ করেন।

এসডি রায়হান বলেন, আমরা কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন ভাইয়ের নির্দেশনায় ‘কলমের মেধা দিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের বিশ্বকে জয় করতে হবে’ সেই লক্ষ্যে কাজ করছি। এসএসসি পরিক্ষা শুরু থেকে যানজট নিরসন,খাওয়া পানি, কলম, রুটিন বিতরণ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, যেখানে মানবিক বিপর্যয় সেখানে আমরা ছাত্রলীগ সর্বসাধারণের জন্য কাজ করে যাচ্ছি, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন’র নেতৃত্বে আমরা দেশ ও জাতির কল্যাণে সবসময় প্রস্তত। সীমান্ত পরিস্থিতির উন্নতি না হওয়া অবধি কক্সবাজার জেলা ছাত্রলীগের নির্দেশে উখিয়া উপজেলা ছাত্রলীগ পরীক্ষার্থীদের খাবার পানি, যাতায়াত সুবিধা সহ সার্বিক সহযোগিতা করে যাব।

এসময় উখিয়া উপজেলা ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখঃ সিলেটে বন্যার কারণে পিছিয়ে যাওয়া এবারের পরীক্ষা গুলো অনুষ্ঠিত হবে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত। কক্সবাজার জেলায় এবারে ৪৯ কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাওয়া এই পরীক্ষায় ৩১ হাজার ৭৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে।

পাঠকের মতামত: